ব্রেইন ক্যান্ডি কিডসবিজনেসবিশ্বের সেরা ৫ জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠান

বিশ্বের সেরা ৫ জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠান

চলুন দেখে নেওয়া যাক বিশ্বের সেরা ৫ জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে

১) নাইকি

খেলোয়াড়দের জুতার জন্য বৈশ্বিক অঙ্গনে নাইকি বৃহত্তম সরবরাহকারী। এই বিলিয়ন ডলারের বহুজাতিক জুতা ব্র্যান্ডটি অন্যতম মূল্যবান এবং স্বীকৃত কোম্পানি। এটি তার টেকসই, আড়ম্বরপূর্ণ, আকর্ষণীয়, ব্যয়বহুল নৈমিত্তিক এবং স্পোর্টস জুতাগুলির জন্য পরিচিত যা নমনীয় এবং কুশনযুক্ত লিফট রয়েছে।

নাইকি একটি আমেরিকান বংশোদ্ভূত কর্পোরেশন যা ১৯৬৪ সালে তার সহ-প্রতিষ্ঠাতা ফিল নাইট এবং বিল বাওয়ারম্যান দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। এই পাবলিক কোম্পানি তার পণ্যের নাগাল বিশ্বের বেশিরভাগ দেশে ছড়িয়ে দিয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন কাউন্টিতে সদর দপ্তরের মাধ্যমে কাজ করে। নাইকি পোশাক, আনুষাঙ্গিক এবং ক্রীড়া সরঞ্জামগুলির সাথে যুক্ত এবং পাদুকা এবং অন্যান্য সামগ্রীর নকশা, উৎপাদন, বিপণন এবং বিক্রির জন্য বিশ্বব্যাপী পরিচিত।

নাইকি সেলিব্রিটিদের অনুমোদনে বিশ্বাসী এবং নেইমার, রোনালদো, রোনালদিনহো, টাইগার উডস এবং ররি ম্যাকলরয়ের মতো বেশ কিছু খেলোয়াড়কে পৃষ্ঠপোষকতা করেন। এটি ভারতীয় ক্রিকেট দলের জন্য ২০০৫ সাল থেকে অফিসিয়াল কিট স্পনসর। ব্র্যান্ড তার কর্মীদের কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোগ্রামে অংশগ্রহণের জন্য উৎসাহিত করে।

২) অ্যাডিডাস

অ্যাডিডাস জুতাগুলির একটি অতি আরামদায়ক জুতা সরবরাহ করে যা আড়ম্বরপূর্ণ, নমনীয় এবং বহুমুখী একটি দুর্দান্ত কুশন সিস্টেম যা তার পরিধানকারীকে অতিরিক্ত মাইল অনায়াসে চালাতে সহায়তা করে।তারা জুতা তৈরিতে উন্নত প্রযুক্তি ব্যবহার করেছে এবং বর্তমানে খেলাধুলা, জীবনধারা এবং চলমান জুতাগুলির অন্যতম বিশিষ্ট নির্মাতা।

অ্যাডিডাস একটি জার্মান বংশোদ্ভূত কোম্পানি যা প্রতিষ্ঠাতা অ্যাডলফ ড্যাসলার ১৯২৪ সালে প্রতিষ্ঠা করেছিলেন। এটি বিশ্বের বেশিরভাগ দেশে তার পণ্যের নাগাল ছড়িয়ে দিয়েছে এবং জার্মানির হার্জোজেনরাচ সদর দফতরের মাধ্যমে এর লেনদেন পরিচালনা করে। বিলিয়ন ডলারের জুতার ব্র্যান্ডটি পোশাক এবং আনুষাঙ্গিক শিল্পের সাথে যুক্ত কারণ এটি পাদুকা তৈরির এবং অন্যান্য সংশ্লিষ্ট আইটেমের সাথে ডিজাইন করার কাজ করে।

অ্যাডিডাস উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং নিউইয়র্ক ইয়াঙ্কিজকে স্পনসর করে। এটি মেজর লিগ সকারে অংশগ্রহণকারী সকল দলের জন্য সরঞ্জাম এবং পোশাক সরবরাহকারী। ব্র্যান্ডটি শচীন টেন্ডুলকার, কেভিন পিটারসন, লিওনেল মেসি, রবীন্দ্র জাদেজা, ইভান লেন্ডল, স্টেফি গ্রাফ, স্টেফান এডবার্গ, ইয়ান বেল এবং জেক ডাল্টনের সাথে যুক্ত।

৩) জর্ডান

জর্ডানের একটি বৈচিত্র্যময় পণ্য পোর্টফোলিও রয়েছে যা আকর্ষণীয় শৈলী এবং স্বতন্ত্র ডিজাইনের সাথে টেকসই এবং আকর্ষণীয় পাদুকা অন্তর্ভুক্ত করে। আমেরিকান বংশোদ্ভূত কোম্পানিটি প্রতিষ্ঠাতা মাইকেল জর্ডান ১৯৮৪ সালে প্রতিষ্ঠা করেছিলেন এবং বর্তমানে এটি তার মূল কোম্পানি নাইকির একটি সহায়ক সংস্থা। ব্র্যান্ডটি বাস্কেটবল জুতার পাশাপাশি পোশাকের ডিজাইন, উৎপাদন এবং বিপণনের সাথে জড়িত।

হাই প্রোফাইল জুতা ব্র্যান্ড জর্ডান কারমেলো অ্যান্থনি, জিমি বাটলার, ব্লেক গ্রিফিন এবং ক্রিস পল এর মতো বেশ কিছু বিখ্যাত ব্যক্তির সাথে স্পনসরশিপ চুক্তি করেছে। এটি WNBA, NASCAR, NFL, এবং MLB এর মতো লিগগুলিকে স্পনসর করে।

৪) রিবক

রিবক ১৯৫৮ সালে তার সহ-প্রতিষ্ঠাতা জেফ এবং জো ফস্টার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। ২০০৫ সাল থেকে, এটি তার মূল কোম্পানি অ্যাডিডাসের একটি সহায়ক ব্র্যান্ড। রিবক ক্রসফিট ডিজাইন, বিক্রয়, উৎপাদন এবং বিতরণ, দৌড় এবং ফিটনেস পাদুকা এবং ক্রীড়া পোশাকের কাজ করে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে অবস্থিত সদর দপ্তর সহ বিশ্বব্যাপী এলাকা পরিবেশন করে।

রিবক স্পার্টান রেস, ক্রসফিট এবং আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের অফিসিয়াল পাদুকা স্পনসর। এটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময় কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংসের জন্য স্পনসরকৃত কিটস। বিলিয়ন ডলারের ব্র্যান্ডটি মহেন্দ্র সিং ধোনি এবং গিগি হাদিদের মতো পণ্যের অনুমোদনের জন্য বেশ কয়েকজন সেলিব্রেটিদের দলে নিয়েছে।

5) ভ্যান

একটি ভাল জুতা জুতা যা নির্বিঘ্ন এবং উভয় কর্মক্ষমতা বিজ্ঞ এবং নান্দনিকভাবে আবেদন করে। ভ্যান সুপার-স্টাইলিশ জুতা সরবরাহ করে যা টেকসই এবং আরামদায়ক। এটি বিশেষভাবে ডিজাইন করা ক্রীড়া জুতা এবং তরুণ প্রজন্মকে তার সমসাময়িক এবং বৈচিত্র্যময় পণ্য পরিসরের সাথে অভিজাত ক্রীড়াবিদদের লক্ষ্য করেছে।

ভ্যান, একটি আমেরিকান বংশোদ্ভূত কোম্পানি পোশাক এবং স্কেটবোর্ডিং জুতা তৈরির কাজ করে। এটি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এর সহ-প্রতিষ্ঠাতা জেমস ভ্যান ডোরেন, গর্ডন সি লি এবং পল ভ্যান ডোরেন। ভ্যানগুলি তার মূল সংস্থা ভিএফ কর্পোরেশনের সহায়ক হিসাবে কাজ করে।

ভ্যান ইভেন্ট স্পনসরশিপ এবং স্কেটবোর্ডিং পার্ক তৈরির সাথে ইতিবাচক ব্র্যান্ড সচেতনতা তৈরি করেছে। এটি ১৯৯৬ সাল থেকে দ্য ওয়ারপেড ট্যুরের পৃষ্ঠপোষকতা করে আসছে এবং কিংবদন্তী জুতা ব্র্যান্ডটি ২০১৪ সালে ইউএস ওপেন অব সার্ফিংয়ের টাইটেল স্পন্সর।

Latest news

Advertisement

Related news