ব্রেইন ক্যান্ডি কিডসঅন্যান্যবিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা ও এর

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা ও এর

জুতা, আমাদের পোশাকের অন্যতম গুরুত্বপূর্ণ জিনিস। প্রকৃতপক্ষে, কেবল আজ নয়, কালের শুরু থেকে। প্রথম জুতা হল মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগনের ফোর্ট রক গুহায় আবিষ্কৃত কিছু স্যান্ডেল, যা ৭০০০-৮০০০ খ্রিস্টপূর্বাব্দ। প্রাচীনতম চামড়ার জুতা আর্মেনিয়ায় পাওয়া গিয়েছিল এবং এটি ৩৫০০ খ্রিস্টপূর্বা়দে।

সুতরাং, জুতা সবসময়ই আছে, কারণ তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, যখন আমরা সেখানে কাজ করছি তখন আমাদের পা রক্ষা করে। আমরা যেখানেই যাই না কেন, আমরা একটি জোড়া পেয়েছি। অথবা আরো ভালোভাবে বলা যায়, আমরা যাই করি না কেন, আমরা একজোড়া জুতা পেয়েছি। রাস্তা থেকে অফিস এবং বাস্কেটবল কোর্ট থেকে সর্বোচ্চ পর্বত পর্যন্ত, আমরা যে ক্রিয়াকলাপ করি তার উপর নির্ভর করে প্রচুর বিকল্প রয়েছে।

কিন্তু আজ, আগের চেয়ে অনেক বেশি জুতা রয়েছে, যা আপনাকে আড়ম্বরপূর্ণ এবং অসাধারণ দেখানো ছাড়া অন্য কোন বিশেষ ভূমিকা রাখে না। এগুলি সবচেয়ে ব্যয়বহুল উপকরণ থেকে তৈরি করা হয়েছে যা কেউ ভাবতে পারে এবং সব ধরণের মূল্যবান পাথর দিয়ে সজ্জিত। এগুলি একজনের মর্যাদা এবং সম্পদের বিবৃতি। এবং এগুলি মোটেও সস্তা নয়।

৩. স্টুয়ার্ট ওয়েইজম্যান রিতা হায়ওয়ার্থ হিলস – ৩ মিলিয়ন ডলার

স্টুয়ার্ট ওয়েইজম্যান রিতা হায়ওয়ার্থ হিলস, ব্যয়বহুল জুতাগুলির এই অত্যাশ্চর্য জোড়া তৈরিতে, স্টুয়ার্ট ওয়েইজম্যান ১৯৪০ এর চলচ্চিত্রের দৃশ্যের আইকন অভিনেত্রী রীতা হায়ওয়ার্থের গহনার একটি অংশ থেকে অনুপ্রাণিত হয়েছিলেন।

খোলা পায়ের আঙ্গুলগুলি সিয়েনা সাটিন দিয়ে তৈরি – রঙের মতো বাদামী মরিচা এবং সেগুলিতে নীলা, হীরা এবং রুবি রয়েছে। স্বরভস্কি ক্রিস্টালের তৈরি গহনাগুলি রীতার পরা মূল গহনার একটি প্রতিরূপ মাত্র।

অনন্য বিশেষভাবে ডিজাইন করা অস্কারের জুতা এখন হায়ওয়ার্থের মেয়ে, রাজকুমারী ইয়াসমিন আগা খানের এবং যার মোট মূল্য ৩ মিলিয়ন ডলার।

২. হ্যারি উইনস্টন রুবি সিলিপার – ৩ মিলিয়ন ডলার

বিখ্যাত জুয়েলারি ডিজাইনার হ্যারি উইনস্টনের ছেলে রোনাল্ড উইনস্টন, দ্য উইজার্ড অফ ওজ -এর ৫০ তম বার্ষিকী উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছেন আরেকটি, আরো মহৎ, রুবি স্লিপারের জোড়া তৈরি করে।

এর জন্য, তিনি একটি ক্লান্তিকর প্রক্রিয়ায় ৪৬০০ রুবি এবং ৫০ ক্যারেট হীরা ব্যবহার করেছিলেন যা সম্পূর্ণ হতে দুই মাস সময় নিয়েছিল। ফলাফলটি একটি উজ্জ্বল জুতাগুলির উজ্জ্বল জুড়ি যার দাম ৩ মিলিয়ন ডলারের কম নয়।কিছুদিন আগে পর্যন্ত এটি ছিল বিশ্বের সবচেয়ে দামি জুতা।

১. ডেবি উইংহাম হাই হিলস – ১৫.১ মিলিয়ন ডলার

ডেবি উইংহাম এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ডিজাইনারদের একজন। এবং তার জুতা জুতা কিছু বিরল রত্ন পাথর বৈশিষ্ট্য, যা খরচ সর্বোচ্চ অংশ জন্য অ্যাকাউন্ট। আমরা জুতাগুলিতে আবৃত গোলাপী এবং নীল হীরা সম্পর্কে কথা বলছি।

সোনার তৈরি জুতার প্লেক দিয়ে প্লাটিনামে হীরা সেট করা আছে। বাকি জুতা চামড়ায় ২৪ ক্যারেট সোনা দিয়ে আঁকা এবং ১৮ ক্যারেট সোনার সুতো দিয়ে সেলাই করা।

একটি অজানা গ্রাহক ডেবিকে এই জোড়া মন উড়ানোর জুতা তৈরি করতে বলেছিলেন যাতে এটি জন্মদিনের উপহার হিসেবে দিতে পারে। একটি ১৫.১ মিলিয়ন জন্মদিন উপহার।

Latest news

Advertisement

Related news