ব্রেইন ক্যান্ডি কিডসবিজনেসবিশ্বের সবচেয়ে ধনী ১০ শিশু

বিশ্বের সবচেয়ে ধনী ১০ শিশু

যেখানে জীবনধারণের জন্য অধিকাংশ মানুষের সারাজীবন কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে যেতে হয়, সেখানে কিছু শিশু বিলিয়ন ডলারের মালিক। শুনতে অবাক লাগলেও বাস্তবতা এটিই। চলুন দেখে নিই বিশ্বের শীর্ষ ধনী ১০ শিশু কারা এবং কিভাবে তারা এই পর্যায়ে পৌঁছালো।

১০. জেইলেন ব্লেডসো

জেইলেন ব্লেডসো মাত্র ১২ বছর বয়সে টেক ইন্ডাস্ট্রিতে তারা যাত্রা শুরু করেন। এখন তিনি একজন সুপরিচিত উদ্যোক্তা। গ্রাফিক্স, ওয়েবসাইট ডিজাইনসহ অন্যান্য প্রযুক্তি পরিসেবার দিয়ে ”ব্লেডসো টেকনোলজি” নামে তার কোম্পানি বৈশ্বিকভাবে স্বীকৃতি পায়।

কোম্পানি শুরু করার দুই বছর পর জেইলেন কোটিপতিদের জগতে প্রবেশ করেন। কোম্পানিটি বড় হয় এবং ২০১৩ সালে যাত্রা শুরু করা কোম্পানিতে ১৫০ জন চুক্তিভিত্তিক কর্মী আছেন। তার সাফল্যের মূল উপাদান ছিল কঠোর পরিশ্রম এবং ঝুঁকি নেওয়ার ইচ্ছা, পিছিয়ে পড়া এবং আবার চেষ্টা করার জন্য ফিরে আসা। এই মুহূর্তে তার মোট সম্পত্তি মূল্য ৩.৫ মিলিয়ন ডলারে উন্নিত হয়েছে।

৯. রিকো রদ্রিগেজ –

রিকো রদ্রিগেজ একজন অভিনেতা, যিনি খুব অল্প বয়স থেকেই এই পথে যাত্রা শুরু করেছিলেন। ২০০৯ সালে এবিসি’র মডার্ন ফ্যামিলি শিরোনামের হিট শোতে ম্যানি ডেলগাদোর ভূমিকার জন্য বিখ্যাত হয়েছিলেন তিনি। তারপর থেকে, তিনি কাজ করার জন্য অনেক বেশি অভিনয় প্রকল্প পেয়েছেন এবং ২০১২ সালে, তিনি একটি বইও লিখেছিলেন।

রিকো এখন পর্যন্ত সাতটি সিনেমায় ভূমিকা পেয়েছে এবং আরো কিছু জনপ্রিয় টিভি সিরিজ যেমন মাই নেম ইজ আর্ল, এনসিআইএস এবং সিসেম স্ট্রিট। তার মোট সম্পদ ৪ মিলিয়ন ডলার।

৮. এলি ফ্যানিং

এলি একজন আমেরিকান অভিনেত্রী। ২০০১ সাল থেকে তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। বর্তমানে তার সম্পদ মূল্য ৫ মিলিয়ন ডলার।

৭. জ্যাডেন স্মিথ

জ্যাডেন স্মিথ একজন অভিনেতা এবং ২০০৬ সালের ব্লকবাস্টার দ্য পারসুইট অফ হ্যাপিনেস মুভিতে তিনি অভিনয় করেন। এরপর অভিনয় করেছিলেন ২০১০ সালের চলচ্চিত্র দ্য কারাতে কিড মুভিতে। জ্যাডেন স্মিথের মোট সম্পত্তি মূল্য এখন ৮ মিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।

৬. অ্যাবিগেল ব্রেসলিন

আবিগাইল ব্রেসলিন একজন অভিনেত্রী এবং গায়ক। তার কর্মজীবন শুরু করেছিলেন মাত্র ৩ বছর বয়সে একটি বিজ্ঞাপনের মাধ্যমে। তিনি তার প্রথম চলচ্চিত্র, সাইনস (২০০২) এ অভিনয় করছিলেন, যা বক্স অফিসে একটি বড় সাফল্য অর্জন করেছিল। এখন পর্যন্ত তার মোট সম্পদের মূল্য ১২ মিলিয়ন।

৫. ভ্যালেন্টিনা পালোমা পিনাল্ট

ভ্যালেন্টিনা পালোমা পিনাল্ট, মেক্সিকান আমেরিকান চলচ্চিত্র অভিনেত্রী, প্রযোজক এবং পরিচালক সালমা হায়েক এবং ফরাসি ধনকুবের ফ্রাঙ্কোয়া-হেনরি পিনাউল্টের মেয়ে।ভ্যালেন্টিনার মোট সম্পদের মূল্য এখন মাত্র ১২ মিলিয়ন ডলার।

৪. নিক ডি’অলাইসিও

নিক ডি’অলাইসিও যুক্তরাজ্যের একজন কম্পিউটার প্রোগ্রামার যিনি মাত্র ১৫ বছর বয়সে একজন ইন্টারনেট উদ্যোক্তা হতে পেরেছিলেন। তিনি ব্যাপকভাবে একটি প্রযুক্তিগত প্রতিভা হিসাবে বিবেচিত, বিশেষ করে আইওএস অ্যাপ সামলি আবিষ্কার করার পরে এবং এটি ৩০ মিলিয়ন ডলারেরও কম দামে জায়ান্ট ইয়াহুর কাছে বিক্রি করার পরে।

৩. ড্যানিয়েলিন বার্কহেড

ড্যানিলিন হোপ মার্শাল বার্কহেড হলেন আনা নিকোল স্মিথ এবং ল্যারি বার্কহেডের কন্যা, ২০০৬ সালে জন্মগ্রহণ করেছিলেন, স্বাভাবিক বাচ্চাদের মতো নয়, তবে খুব ধনী হিসাবে। তিনি উত্তরাধিকারসূত্রে ৫৯ মিলিয়ন ডলার মূল্যের সম্পদ পেয়েছেন।

তার মা অ্যানা নিকোল স্মিথ, প্রাক্তন আমেরিকান প্লেবয় মডেল অভিনেত্রী এবং টিভি ব্যক্তিত্ব, মাত্র এক বছর পরে, ২০০৭ সালে, অতিরিক্ত ওষুধের কারণে মারা যান।

২. নক্স এবং ভিভিয়েন জোলি পিট

নক্স এবং ভিভিয়েন জোলি পিট হলিউডের বিখ্যাত দম্পতি অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের যমজ। তারা ফ্রান্সের নাইসে, সমুদ্রের তীরে একটি হাসপাতালে ২০০৮ সালে জন্মগ্রহণ করেছিল। তাদের জন্মদিনের পর থেকে, মিডিয়া যমজদের একটি ছবিতে হাত পেতে চেষ্টা করছিল এবং প্রথমটি দৃশ্যত ১৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল, যা এখন পর্যন্ত নেওয়া সবচেয়ে ব্যয়বহুল সেলিব্রিটি ছবি হয়ে উঠেছে। বাচ্চাদের এখন ৬৭.৫ মিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

১. প্রিন্স জর্জ আলেকজান্ডার লুই

বিশ্বের সবচেয়ে ধনী ছেলেটি কেমব্রিজের প্রিন্স জর্জ, যিনি প্রিন্স উইলিয়ামের ছেলে। তিনি উত্তরাধিকার সূত্রে যে সম্পদ অর্জন করেছেন তা ১ বিলিয়নেরও কম নয়।

রাজকীয় ব্রিটিশ পরিবার বিশ্বের অন্যতম ধনী পরিবার, তাই তাদের নতুন সদস্য, যার বয়স এখন ৫ বছর, সেই সম্পদের উত্তরাধিকারী হয়ে বিশ্বের সবচেয়ে কম বয়সী ধনকুবের হয়েছেন।

Latest news

Advertisement

Related news