ইজহান নামের অর্থ কি – রাখার আগে যে কথাটি জানা জরুরী

0
1931
ইজহান নামের অর্থ কি - ইসলামিক ও আরবি অর্থ জানুন

আপনি হয়ত ইজহান নামের অর্থ কি এটা জানতে চাচ্ছেন, তাই আজ ঢাকা গেজেটে ইজহান নামের ইসলামিক অর্থ ও এর যাবতীয় খুটিনাটি তথ্য আপনাদের সামনে উপস্থাপন করা হবে।

আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘ইজহান’। ইজহান নামটি মূলত ছেলেদের। মিস্টি বচনের এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

যেহেতু জনপ্রিয়, তাই হয়ত এখন ‘ইজহান’ নামটি নিয়ে স্বাভাবিক যে প্রশ্নগুলো আপনার মাথায় আসবে, ইজহান নামের অর্থ কি? ইজহান কি ইসলামিক নাম? ইজহান নামের আরবি অর্থ কি? ইজহান নামের ইংরেজি বানান কি? ইজহান নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? ইজহান কি আধুনিক নাম? ইত্যাদি।

People also search this in Google as:

  • Izhan Name Meaning in Bengali
  • Izhan নামের অর্থ
  • ইজহান নামের অর্থ কি
  • ইজহান নামের ইসলামিক অর্থ কি
  • ইজহান নামের আরবি অর্থ কি
  • ইজহান নামের অর্থ কি বাংলা
  • Izhan namer ortho ki
  • Izhan নামের অর্থ কি

ইজহান কি ইসলামিক নাম?

ইজহান (Izhan) ইসলামিক পরিভাষার একটি নাম। ইজহান হলাে একটি আরবি শব্দ ।

ইজহান নামের অর্থ কি ( Izhan name meaning in bangla)

ইজহান নামের অর্থ হলো ঈশ্বরের উপহার। এছাড়া ইজহান নামের অন্যান্য নামের মধ্যে প্রজ্ঞা,বুদ্ধি,জ্ঞান,বোধ অন্যতম। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘ইজহান’।

ইজহান নামের অর্থ কি – রাখার আগে যে কথাটি জানা জরুরী - ব্রেইন ক্যান্ডি
ইজহান নামের অর্থ কি – ইসলামিক ও আরবি অর্থ

ইজহান নামের ইসলামিক অর্থ কি

ইজহান নামের ইসলামিক অর্থ হলো ঈশ্বরের উপহার। এছাড়া ইজহান নামের অন্য একটি ইসলামিক অর্থ হলো প্রজ্ঞা,বুদ্ধি,জ্ঞান,বোধ। ইসলামের ইতিহাসে ইজহান নাম বেশ তাৎপর্যের সাথে বিবেচনা করা হয়।

ইজহান (Izhan) কোন লিঙ্গের নাম?

ইজহান (Izhan) নামটি সাধারণত ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত ইজহান (Izhan) নামটি মেয়েদের ক্ষেত্রে রাখা হয়না।

ইজহান (Izhan) শব্দের ইংরেজি বানান

ইজহান শব্দের ইংরেজি বানান Izhan.

ইজহান (Izhan) শব্দ দিয়ে কিছু নাম:

ইজহান মালিক, ইজহান মাসাবীহ,মোস্তফা ইজহান, ইজহান ইসলাম, মোহাম্মদ ইজহান, ইজহান মুনতাসির, ইজহান হোসেন, ইজহান সরকার, ইজহান আব্দুল করিম, ইজহান খান ,ইজহান চৌধুরী, ইজহান রহমান, ইজহান সরকার , Izhan Khan, ইজহান হক , ইজহান মাহতাব, ইজহান ইকতিদার, ইজহান আহমেদ, ইজহান আলী,শেখ ইজহান ,খালিদ হাসান ইজহান, ইজহান ইকবাল খান, Abdullah al Izhan, ইরফানুর রহমান ইজহান,আব্দুল্লাহ আল ইজহান,শাহ আলম ইজহান ।

ইজহান নামের জনপ্রিয় ব্যক্তি ও বিষয়

ইজহান নামটি মুসলিম বিশ্বের সাড়া জাগানো নামগুলোর একটি, তাই এ নামে বহু জনপ্রিয় ব্যক্তি বিদ্যমান। তবে বাংলাদেশ বা ভারতে ইজহান নামের বিখ্যাত ব্যক্তির তথ্য পাওয়া যায়নি। হতে পারে আপনার শিশুপুত্র ইজহানই হবে সেই জনপ্রিয় ব্যক্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here